অসীম শুন্যতায় বহতা নদীর মত অক্লেশে হামা দেয় অন্তরাত্মা। তার নবীন ঠোঁটে সর্বগ্রাসী ক্ষুধা ফেনীল উচ্ছ্বাসে নাচে তাপ তরঙ্গ। অমলিন আঁধারের কল্পবৃত্ত তটে একরাশ সতেজতায় আমার বেড়ে উঠা।
এই অন্ধকার রাহুর নাগপাশ এই আমার প্রাত্যহিক জীবন এখানে বেঁচে থাকবার কোন উপাত্ত নেই।
এমন জীবন চায়না কেউ চায়না হতে কেউ নিজের কাছেই ফেরারি। অমূলক বাসনায় তবু বিভোর হয়ে রই।
এই মরীচিকা আমার স্বপ্ন না। এই মৃতবৎ জীবন আমার না। এই অন্ধকার আমার জীবন না।
আমি তো আলোর পথের দিশারী হতে চাই। হতে চাই ফণীমনসার বুকের ধারালো কাঁটার ডগায় রোদজ্বলা শিশিরের মতই আলো ঝলমলে।
দাও দাও আমায় এক টুকরো আলো দাও। বিবেকের অন্ধকার কুঠরিতে সফেদ আলোর বন্যা বইয়ে দাও। আমার আতুর কুণ্ডলীতে জন্ম নিক আবার শ্বেত শুভ্র পবিত্র আত্নার আমি মিথ্যেকে জয় করার অমোঘ বাসনায় বিভোর একজন পরিপূর্ণ সত্যিকারের মানুষ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।